ইসলামের নামে যারা অরাজকতা করে তারা মুসলিম নয়: আইজিপি

23

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, তথাকথিত একটি রাজনৈতিক দল পুলিশকে টার্গেট করে হত্যাযজ্ঞ চালায়, যা ইতিহাসে বিরল ঘটনা। ২০১৩ সালে এই রাজনৈতিক দলটি কর্মসূচির নামে ১৬ জন পুলিশকে হত্যা এবং ৩০০ পুলিশকে পঙ্গু করেছে। তিনি বলেন, ইসলামের নামে যারা মিথ্যা গুজব ছড়িয়ে অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে, তারা মুসলমান থাকতে পারে না।

শ্রীনগর উপজেলা সদরের পুরনো থানা এলাকায় শ্রীনগর পুলিশ প্লাজার ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন আইজিপি।

জঙ্গিবাদের নানা ঘটনা উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, জঙ্গিদের বিভিন্ন আস্তানা চিহ্নিত করে গুঁড়িয়ে দেয়া হয়েছে। এই দেশে জঙ্গিদের ঠাঁই হবে না। পুলিশের সাথে সাধারণ মানুষের সেতুবন্ধন সৃষ্টির জন্যই কমিউনিটি পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। এখন প্রতিটি জেলা, উপজেলা, ইউনিয়ন এমনকি ওয়ার্ড পর্যায়ে কমিউনিটি পুলিশের কমিটি রয়েছে। কমিউনিটি পুলিশের সদস্যরা অনেক সমস্যা স্থানীয়ভাবে সমাধান করেন। যা মামলা মোকদ্দমা করে দীর্ঘদিনেও সমাধান না হয়ে অশান্তি বিরাজ করছিল। এখন সেখানে শান্তির সুবাতাশ বইছে।