শিক্ষামন্ত্রীর পিও-সহ নিখোঁজ ৩ জন গ্রেফতার

35

শিক্ষামন্ত্রীর পিও-সহ নিখোঁজ ৩ জন গ্রেফতার

 

নিখোঁজ লেকহেড স্কুলের মালিক খালেদ হাসান মতিন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উচ্চমান সহকারী নাসির উদ্দিন এবং শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মোতালেব হোসেনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশের গোয়েন্দা শাখা-ডিবি। রোববার রাতে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি-মিডিয়া) মাসুদুর রহমান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের একটি দল রাজধানীর গুলশান ও বসিলা এলাকায় অভিযান চালিয়ে এই তিনজনকে গ্রেফতার করে।

ডিবি সূত্রে গেছে, রাত সাড়ে ৮টায় শিক্ষা মন্ত্রণালয়ের রিসিভ ও ডেসপাস শাখার উচ্চমান সহকারী মো. নাসির উদ্দিনকে এক লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা হতে গ্রেফতার করা হয়। পরে তার সাথে যোগাযোগের সূত্র ধরে মোতালেবকে গ্রেফতার করা হয়।

অপর এক অভিযানে লেকহেড স্কুলের মো. খালেদ হাসান মতিনকে গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে জানা গেছে।

প্রসঙ্গত, শনিবার বিকেলে শিক্ষামন্ত্রীর পিও মোতালেবকে বসিলা এলাকা থেকে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিরা তুলে নিয়েছেন এমন অভিযোগে হাজারীবাগ থানায় অভিযোগ করেন নিখোঁজের পরিবারের সদস্যরা।

একই দিন বিকেল থেকে লেকহেড স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। ওই ঘটনায় নিখোঁজ মতিনের অফিসের স্টাফ ইদ্রিস আলী সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর-১৩৭৮) করেন।

এছাড়া গত বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানী থেকে নিখোঁজ হন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মচারী নাসির উদ্দিন। ওই ঘটনায়ও থানায় জিডি করা হয়।