উপজেলায় সবাই প্রথম স্থান অধিকারি শিক্ষাপ্রতিষ্ঠান : আবু রায়হান মিসবাহ

177

 

শিক্ষা একটি মহান পেশা তবে শিক্ষিত হলে ব্যক্তিটি মহান হবেন এমনটা আশা করাও বোকামি। আর বিনিয়োগের শর্তই হল প্রফিট আসা চাই। তবে কথা থেকে যায়, অতি মুনাফা কিংবা গলাকাটা প্রফিট দীর্ঘস্থায়ী হয় না। আর শিক্ষা সেক্টর এমন কোনো বাজারের পণ্য না যে চটকদার বিজ্ঞাপন দিয়ে কোমলমতি বাচ্চাদের ভবিষ্যৎ নিয়ে হলি খেলবে। ব্যক্তিগতভাবে প্রতিষ্ঠানটির পরিচালকদ্বয়ের সাথে পরিচয় সুবাধে এতটুকু বুঝতে বাকি নাই যে এটি একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান যা তারা প্রকাশ্যে বলেও বেড়ায়। অত্যান্ত গর্হিত এ কাজটি আমরা কখনোই কারো কাছ থেকে আশা করি না।

অন্যদিকে স্থানীয় অভিভাবকদের প্রতিনিধি জনাব মোশাররফ সরকারের সম্মানার্থে এটাও মনে করিয়ে দিতে চাই, শুধু গাজীপুর শাহীন নয়, এর আশেপাশে গড়ে উঠা আরো দুটি প্রতিষ্ঠান একই কায়দায় আমাদের ও আমাদের সন্তানদের বোকা বানাচ্ছে। বলা যায় এরাও আয়নার এপিঠ ওপিঠ। এছাড়া তো চারপাশে বেঙ্গের ছাতার মত গজিয়ে ওঠা এমন আরো অনেক শিক্ষাপ্রতিষ্ঠান আছে যারা এই সেক্টরটাকে বিনিয়োগের শ্রেষ্ঠ স্থান মনে করে। হাস্যকর ব্যাপার হলো এদের চটকদার বিজ্ঞাপনে বলা থাকে উপজেলায় প্রথম স্থান অধিকারী শিক্ষাপ্রতিষ্ঠান। জনাব মোশাররফ সরকার সাহেবের কাছে জানতে চাই, উপজেলায় সবাই যদি প্রথম স্থান অধিকারি শিক্ষা প্রতিষ্ঠান হয় সেক্ষেত্রে জনস্বার্থে গণঅভিযোগ না হয়ে শুধু গাজীপুর শাহীন মাওনা শাখাকে অভিযুক্ত সাব্যস্ত করাটা কতটুকু যুক্তিযুক্ত তা আমাদের বোধগম্য না।

সর্বপরি ধন্যবাদ জানাই, অন্তত একটাকে হলেও খোঁচা দেওয়ায়। এরপর দেখা যাবে বাকিরাও নড়েচড়ে বসবে। এগিয়ে যান পাশে পাবেন। আশা করি প্রশাসন যথাপোযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।